এবারের “মিস ওয়ার্ল্ড”মানুশী চিল্লার!!

২০ বছর বয়সী এই সুন্দরী হাই স্কুল ফাইনাল মানে আমাদের এইচএসসি ইকুইভ্যালেন্ট পরীক্ষায় মাত্র ৯৬ পারসেন্ট নাম্বার পেয়ে পাশ করে!!সেই পরীক্ষায় ইংরেজীতে সর্বোচ্চ নাম্বার পেয়ে অল ইন্ডিয়া টপার হবার রেকর্ড টিও তার!! এরপর মানুশী মেডিক্যাল এন্ট্র্যান্স এক্সাম দিয়ে পাশ করে একটি সরকারী মেডিক্যাল এ এডমিশন নেয়!! সে ভবিষ্যতে একজন কার্ডিয়াক সারজন হতে চায়!!

 

Manushi Chhillar - Miss world 2017Manushi Chhillar - Miss world 2017

 

মেডিক্যালের "কুত্তা পড়ালেখার" পাশাপাশি সে আরো যা যা করে তা হচ্ছে- সে একজন ট্রেইন্ড কুচিপুরী ড্যান্সার,একজন পোয়েট এবং একজন পেইন্টার!! (কুত্তা পড়ালেখা বলতে পজিটিভ অর্থে অনেক এবং কঠিন পড়ালেখা বোঝানো হয়েছে । মিস ইন্ডিয়া প্রতিযোগীতায় পার্টিসিপেট করার প্রস্তুতি নিতে সে এক বছরের জন্য মেডিক্যাল কলেজ থেকে লিভ নেয়!! একবছরের ডেডিকেশন,হারড ওয়ার্ক এর ফলাফল,এবার সে ওয়ার্লড টপার!!মিস ওয়ার্ল্ড ২০১৭!!

 

এবারের “মিস আর্থ” ক্যারেন সান্তোস ইবাস্কো!! ফিলিপাইনের এই সুন্দরী গ্র্যাজুয়েশন এবং মাস্টারস করে এপ্লাইড ফিজিক্সে,মেজর ছিল মেডিক্যাল ফিজিক্স!!দুটো ডিগ্রীই সে অবটেইন করে Cum Laude (হাইয়েস্ট একাডেমিক ডিস্টিঙ্কশন) এওয়ার্ড সহ!!

 

সত্যিকথা বলতে কি পৃথিবীর কোন যুদ্ধই শুধুমাত্র চেহারা দিয়ে জেতা যায় না!!এমনকি কোন বিউটি প্যাজেন্ট ও না!! তার প্রমান এই সুন্দরীরা!! তারা দেখিয়েছে যারা বেস্ট তারা সব কিছুতেই বেস্ট হবার ক্ষমতা রাখে!! হোক সেটা বিকিনী রাউন্ড অথবা ব্রেইন রাউন্ড!!

 

Karen Ibasco - Miss Earth 2017Karen Ibasco - Miss Earth 2017

 

আমাদের দেশের সুন্দরীকে নিয়ে আমি কিছু বলতে চাইনা!!বলার মত কিছু নাই ও!! উইকিপিডিয়ায় সার্চ দিলে আসে সে সাউথ পয়েন্ট স্কুলে পড়ে!!কেন পড়ে,কি পড়ে,কিভাবে পড়ে কিছুই লেখা নাই!!কোন এক্সট্রা কারিকুলার এক্টিভিটি,কোন বিশেষ গুন কিছুই লেখা নাই!!

 

দোষ টা আসলে তার না!!দোষ আমাদের!! আমরা বিউটি জিনিসটাকে মিসইন্টারপ্রেট করি!! ৩৬-২৬-৩৬ ভাইটাল স্ট্যাটিসটিকস দিয়ে সৌন্দর্য্য পরিমাপ করি!! সৌন্দর্য্য আসলে অন্য কিছু!! সৌন্দর্য্য মানুষের মেধা,পারসনালিটি,ডেডিকেশন,হার্ড ওয়ার্ক এর একটা মিক্সচার!!পারফেক্ট ফিগার,আর গায়ের রং সেই মিক্সচারে সামান্য ভ্যালু এড করে!! এর বেশি কিছু না!! মেয়েরা তোমার পায়ে পড়ি মেক আপ টিওটোরিয়াল আর হিজাব টিওটোরিয়াল দেখা কমায়া টিওটরিয়াল পরীক্ষাটি মনোযোগ দিয়া দেও!!

 

তোমরা যে ডেডিকেশন দিয়া ক্যামেল হাম্প হিজাব বান্ধা,স্মোকী আই,পার্টি মেক আপ শিখ তার অর্ধেক ডেডিকেশন যদি পড়ালেখা,নাচ,গান,বক্তৃতা বিতর্কে থাকতো তাহলে তোমাদের সাথে সাথে দেশটারও বিউটিকিকেশন হইতো রে বইন!! মনে রাখবা,কবি বলে গেছেন- গুন ছাড়া রুপ লবনবিহীন তরকারীর মত!!দেখতে ভাল হইলেও তা খাওনের কুন উপায় নাই।